আজ ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ শনিবার || ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ


প্রথম ইনিংসে ১৮৬ রানে ষষ্ঠ উইকেট পতনের পর দলের হাল ধরে ১২৩ রানের দুর্দান্ত এক জুটি গড়েন ভারতের দুই টেল-এন্ডার ওয়াশিংটন সুন্দর ও শারদুল ঠাকুর। এতে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩৬৯ রানের জবাবে ৩৩৬ রানের পুঁজি পায় ভারত। সুন্দর-ঠাকুরের দুর্দান্ত ব্যাটিং বড় লিড থেকে বঞ্চিত হয় অস্ট্রেলিয়া। দিন শেষে সুন্দর-ঠাকুরের প্রশংসায় মেতেছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা।

এই দুজনের প্রশংসা করতে ভুলেননি সদ্যই কন্যা সন্তানের জনক হওয়া ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। যিনি সন্তানের জন্ম উপলক্ষে অস্ট্রেলিয়া সফর থেকে ছুটি নিয়ে দেশে ফিরেছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কোহলি লিখেন, ‘নিজেদের প্রতি বিশ্বাস রেখে দারুণ খেলেছে সুন্দর-ঠাকুর। ওয়াশিংটন সুন্দর দারুণ ভাবে নিজের অভিষেক টেস্ট ম্যাচের ইনিংসটা গড়েছে!’

দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে উইকেট না হারিয়ে ২১ রান করেছে অস্ট্রেলিয়া। ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে ২২ বলে ৩ চারে ২০ করে অপরাজিত ডেভিড ওয়ার্নার। মার্কাস হ্যারিস আছেন ১ রানে। প্রথম ইনিংস শেষে ৩৩ রানে এগিয়ে থাকা দলটির লিড হয়েছে ৫৪ রানের। উল্লেখ্য, এই টেস্ট সিরিজ চলাকালীন চোট পেয়ে ছিটকে গেছেন মোহাম্মদ শামি, উমেশ যাদব, লোকেশ রাহুল, হনুমা বিহারী, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও জসপ্রীত বুমরাহ।

ekushe-news24 health– জনস্বাস্থ্যবিদেরা বলছেন, টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধি গুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। ঘর থেকে বের হবার সময় অবশ্যই মাস্ক পরুন। রাস্তায় মাস্ক ছাড়া বের হলেই জরিমানা।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪