আজ ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ শনিবার || ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


ফাইল ছবি

ভারতে চলছে করোনার ভয়াবহ সংক্রমণ। এর মাঝেই চলছে আইপিএল। যা নিয়ে ব্যাপক সমালোচনাও হচ্ছে। ইতিমধ্যেই কভিডের ভয়ে তিন অজি ক্রিকেটার দেশে ফিরে গিয়েছেন। সেখানে বাকি অস্ট্রেলীয়রা কি ভাবে ঝুঁকি নিয়েও খেলছেন তা ভেবে অবাক মার্ক টেলর। সাবেক এই অজি অধিনায়ক সব চেয়ে বেশি খেপেছেন সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথের ওপর। সামান্য কিছু টাকার জন্য জীবনের ঝুঁকি নিচ্ছেন স্মিথ!

আইপিএলের গত আসরে রাজস্থান রয়্যালসের নেতৃত্ব দিয়ে ছিলেন বিশ্বক্রিকেটে এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। দলের বাজে পারফরম্যান্সের কারণে রাজস্থান তাকে ছেড়ে দিলে এবার ২.২ কোটি রুপিতে স্মিথকে দলে নেয় দিল্লি ক্যাপিটালস। কিন্তু স্মিথের মতো ব্যাটসম্যানও প্রথম চার ম্যাচে সুযোগ পাননি। সর্বশেষ তিন ম্যাচে অবশ্য তিনি খেলেছেন। কিন্তু এই অল্প টাকার জন্য স্মিথ কেন ভারতে পড়ে আছেন- সেটাই বুঝতে পারছেন না টেলর।

তিনি বলেছেন, ‘স্মিথ চুক্তি থেকে মাত্র সাড়ে তিন লাখ অস্ট্রেলিয়ান ডলার পাচ্ছে, যা তার জন্য মোটেও উপযুক্ত নয়। তা সত্ত্বেও তার খেলে যাওয়ার সিদ্ধান্তে আমি অবাক। সে কীভাবে সেখানে খেলতে গেল? প্যাট কামিন্সের (নাইট রাইডার্স) বিষয়টা তাও মানা যায়। সে প্রায় ১৫.৫ কোটি রুপি পাচ্ছে। ছয় সপ্তাহের ক্রিকেটের জন্য এই টাকা অবশ্যই অনেক বেশি। কিন্তু বাকিদের আইপিএল খেলতে দেখে আমার অবাক লাগছে।’

আইপিএলে থাকা অন্য সাবেক ও বর্তমান অস্ট্রেলিয়ানদের ব্যাপারেও নিজের মত জানিয়েছেন টেলর, ‘সেখানে (ভারত) পন্টিং আছে। ওয়ার্নার, ব্রেট লি আছে। আমার ভালো বন্ধু ব্র্যাড হ্যাডিন, ট্রেভর বেলিস সেখানে কোচিং করাচ্ছে। তারা টুর্নামেন্ট শেষ করে আসতে চায়, এর বাইরে তেমন কিছু শুনিনি। তারা টুর্নামেন্ট শেষ করবে। অনেক খেলোয়াড় বলেছে, তারা জৈব সুরক্ষাবলয়ে ভালো আছে। কিন্তু টুর্নামেন্ট শেষে তারা কী করবে?’

ekushe-news24 health– জনস্বাস্থ্যবিদেরা বলছেন, টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধি গুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। ঘর থেকে বের হবার সময় অবশ্যই মাস্ক পরুন। রাস্তায় মাস্ক ছাড়া বের হলেই জরিমানা।

যেভাবে নিবন্ধন করোনার টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন করতে হবে ‘সুরক্ষা’ নামক ওয়েব পোর্টালে (www.surokkha.gov.bd)। অ্যান্ড্রয়েড বা অ্যাপল প্লে স্টোর থেকেও সুরক্ষা মোবাইল অ্যাপ ডাউনলোড করেও করা যাবে নিবন্ধন।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪