আজ ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ শনিবার || ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


আজ শনিবার আওয়ামী লীগের বোচাগঞ্জ উপজেলা শাখা আয়োজিত এক মতবিনিময় সভা ও কভিড-১৯ সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা এমন একটি সময় পার করেছি যখন একজন মানুষ করোনা আক্রান্ত হলে তাকে নিজের বাড়িতেও থাকতে দেওয়া হয়নি। তাকে পারিবারিক ভাবে লকডাউন করে রাখা হয়ে ছিল। এমন একটি সংকটময় মুহূর্তে প্রধানমন্ত্রী ৬৪ জেলায় মানুষের সঙ্গে গণভোবন থেকে যুক্ত হয়ে সাহস যুগিয়েছেন। সেই সময় ১০ কোটির অধিক মানুষকে আমরা সরকারি ভাবে সহায়তা করেছি। ওই সময় পৃথিবীর অনেক দেশের অর্থনীতির চাকা ভেঙে পড়লেও বাংলাদেশের অর্থনীতি চাকা সচল ছিল।

প্রতিমন্ত্রী আরও বলেন, শুধু তাই নয় বাংলাদেশের অনেক হাসপাতালে আইসিইউ ছিল না। অল্প সময়ের মধ্যেই আমাদের স্বাস্থ্য বিভাগ এক বছরের মধ্যে প্রত্যেকটি জেলায় আইসিইউর ব্যবস্থা করেছে। অক্সিজেন সরবরাহ করেছে। আমরা উপজেলা পর্যায়েও অক্সিজেনের ব্যবস্থা করেছি।

তিনি বলেন, আপনারা দেখেছেন ভারতের করোনার ২য় ঢেউয়ের মধ্যে লাশ দাফনের বা দাহ করার জায়গা নেই। লাশগুলো ফ্রিজের মধ্যে রাখা হচ্ছে। এমন পরিস্থিতিতের সরকার বসে নেই। সরকার ভ্যকসিন নেওয়ার জন্য বিশ্বের অনেক দেশের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের অনেক মানুষ মনে করেছিল প্রায় ২০ লক্ষ মানুষ করোনাভাইরাসের ২য় টিকা দিতে পারবে না। কিন্তু সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে শুধু ভারত নয় বিশ্বের অন্যদেশ থেকে ২য় ডোজ আমদানি করার চিন্তা করেছে।

তিনি বলেন, রাজনৈতিকভাবে দেউলিয়া এই বিএনপি এখন মৃতপ্রায়। এই বিএনপি-জামায়ত চক্র দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিভিন্ন সময় বিভিন্ন মতলব নিয়ে রাজনীতি করছে।

বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ পৌর মেয়র আবদুস সবুর, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি নঈম উদ্দিন শাহ প্রমুখ।

অনুষ্ঠান শেষে বেলা সাড়ে ১২টায় নৌপ্রতিমন্ত্রী বোচাগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীগণের সাথে মতবিনিময় সভা করেন। এতে সভাপতিত্ব করেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল।

ekushe-news24 health– জনস্বাস্থ্যবিদেরা বলছেন, টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধি গুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। ঘর থেকে বের হবার সময় অবশ্যই মাস্ক পরুন। রাস্তায় মাস্ক ছাড়া বের হলেই জরিমানা।

যেভাবে নিবন্ধন করোনার টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন করতে হবে ‘সুরক্ষা’ নামক ওয়েব পোর্টালে (www.surokkha.gov.bd)। অ্যান্ড্রয়েড বা অ্যাপল প্লে স্টোর থেকেও সুরক্ষা মোবাইল অ্যাপ ডাউনলোড করেও করা যাবে নিবন্ধন।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪