আজ ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ শনিবার || ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ


প্রতীকী ছবি

আজ রবিবার স্বামীর পরিকল্পনায় সংঘবদ্ধ ধর্ষণের শিকার হওয়ার অভিযোগে রাজধানীর খিলগাঁও থানায় স্বামীসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছেন এক নারী (২৫)। খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক-উল-আলম একুশে নিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলার এজাহারে অভিযোগকারী নারী উল্লেখ করেন, তাঁর সঙ্গে স্বামীর বনিবনা হচ্ছিল না, মামলা-মোকদ্দমাও ছিল। ১২ জানুয়ারি সন্ধ্যা ছয়টার দিকে কথাবার্তা বলার জন্য তাঁকে খিলগাঁওয়ের মেরাদিয়ার একটি বাসায় ডেকে নিয়ে যান তাঁর স্বামী। স্বামীর সঙ্গে তাঁর বন্ধুরা ছিলেন। স্বামীর বন্ধুরাও মামলা-মোকদ্দমা নিয়ে তাঁর সঙ্গে কথা বলেন।

কথাবার্তা ভালো না লাগায় তিনি বাসায় ফিরে যেতে চান। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাঁর স্বামীর নির্দেশে ওই ভবনের পাঁচতলার একটি কক্ষে তাঁকে আটকে পালাক্রমে ধর্ষণ করা হয়। পরে তাঁর স্বামী ও তাঁর বন্ধুরা তাঁকে বাসা থেকে নিচে নামিয়ে দেন। সেখান থেকে তিনি তাঁর খালার বাসায় যান। অসুস্থ বোধ করায় আত্মীয়স্বজনের পরামর্শে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখানে পুলিশের সহযোগিতায় তিনি ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি হন। ছাড়পত্র নিয়ে ১৬ জানুয়ারি তিনি হাসপাতাল ছাড়েন।

ওসি ফারুক-উল-আলম বলেন, অভিযোগকারী নারী কদমতলীতে থাকেন। ঘটনার দিন তাঁকে তাঁর স্বামী খিলগাঁওয়ে ডেকে নিয়ে আসেন বলে তাঁরা জেনেছেন। ছয় দিন পর কেন অভিযোগ করলেন, জানতে চাইলে ওই নারী তাঁদের জানান, ঘটনাস্থল সম্পর্কে তিনি নিশ্চিত ছিলেন না। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর তিনি যে বাসায় ধর্ষণের শিকার হয়েছেন, আগে সেটি শনাক্ত করেছেন।

ekushe-news24 “নারী নির্যাতনে” সচেতনতা-নারী আপনার বোন-মা আথবা সন্তান তাকে নিজে সম্মান করুণ অন্যকে সম্মান করতে অভ্যাস্থ করুণ। কোথাও নারী নির্যাতন হতে দেখলে প্রতীবাদ করুণ। আথবা পুলিশের সহায়তা নিন। নিজেদের পরিবারকে আগে নারীকে সম্মান করতে শিক্ষা দিন।

যেসব নারীরা সাইবার বুলিং, আইডি হ্যাক, স্পর্শকাতর তথ্য-ছবি-ভিডিও প্রকাশ, সাইবার জগতে যৌন হয়রানি ইত্যাদির শিকার হবেন তারা এখানে অভিযোগ জানাতে পারবেন। সম্পূর্ণ নিরাপত্তার বজায় রেখে এবং ভুক্তভোগীর তথ্য গোপন রেখে প্রয়োজনীয় সেবা ও আইনি সহায়তা দেবে পুলিশ সদর দপ্তর।

যেভাবে যোগাযোগ করা যাবে- ফেসবুক পেজ: Police Cyber Support for Women PCSW
ইমেইল:cybersupport.women@police.gov.bd
হটলাইন মোবাইল নম্বর: ০১৩২০০০০৮৮৮

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪