আজ ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ শনিবার || ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ


ম্যাজিক মাশরুম।

ভেবেছিলেন বাইপোলার ডিসঅর্ডার সেরে যাবে। তাই ম্যাজিক মাশরুম (সাইক্যাডেলিক মাশরুম) দিয়ে চা বানিয়ে শরীরে প্রয়োগ করেছিলেন আমেরিকার যুবক। দিনের পর দিন ইঞ্জেকশন নিয়ে ফল হল উল্টো। রক্তে জন্ম ছিল ছত্রাক। তাতে প্রায় মৃত্যু মুখে পৌঁছে গিয়েছিলেন তিনি। শেষে সঠিক চিকিৎসায় প্রাণ ফেরে যুবকের।

চিকিৎসকেরা জানান, ম্যাজিক মাশরুম দিয়ে চা বানিয়ে ইঞ্জেকশন নিয়েছিলেন এই যুবক। ক’দিন এই প্রয়োগের পরেই বিভিন্ন অঙ্গ বিকল হতে শুরু করে তাঁর। ধমনীতে জন্ম নিতে শুরু করে ছত্রাক। চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। ২২ দিন হাসপাতালে কাটিয়েছিলেন তিনি। তার মধ্যে সাতদিন তাঁকে থাকতে হয়েছিল আইসিইউ-তে।

হাসপাতাল থেকে ছাড়ার সময়ও তাঁকে চিকিৎসকরা দিয়েছেন দীর্ঘ সময়ের ওষুধ। তার মধ্যে রয়েছে অ্যান্টিবয়োটিক ও অ্যান্টি ফাংগাল ওষুধ। চিকিৎসরাও নিশ্চিত করে বলেছেন, বাইপোলার ডিসঅর্ডার সেরে যাবে ভাবে তিনি নিয়মিত ওষুধ বন্ধ করে এই ইঞ্জেকশন নিতে শুরু করেছিলেন এই যুবক। মাশরুমের চা বানিয়ে সেটি ছেঁকে নিয়ে সিরিঞ্জে ভরে শরীরে প্রয়োগ করতেন তিনি। তারপর একটা সময়ে তাঁর রক্ত বমি শুরু হয়, শুরু হয় ডায়রিয়া। পরিবারের লোকেরা তাঁকে হাসপাতালে নিয়ে গেলে তিনি সামান্য কথাও বলতে পারছিলেন না। তারপর শুরু হয় চিকিৎসা।

সুত্র- আনন্দবাজার

ekushe-news24 health– জনস্বাস্থ্যবিদেরা বলছেন, টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধি গুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। ঘর থেকে বের হবার সময় অবশ্যই মাস্ক পরুন। রাস্তায় মাস্ক ছাড়া বের হলেই জরিমানা।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪