আজ ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ শুক্রবার || ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


সাব্বির আহমেদ শ্রাবণ- আজ শুক্রবার সকাল নয়টা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে ছোট পর্দার নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচনের ভোট গ্রহণ চলে।

আজ রাত আটটায় নির্বাচন কমিশন সূত্রে অনানুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল থেকে জানা যায়, ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন সালাহউদ্দিন লাভলু। আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান সাগর। তাঁরা দুজনই ১৭০ ভোট পেয়ে অনানুষ্ঠানিকভাবে বিজয়ী হয়েছেন।

দ্বিতীয়বারের মতো নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হন সালাহউদ্দিন লাভলু। এই পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট তিনজন। সালাহউদ্দিন লাভলুর নিকটতম প্রতিদ্বন্দ্বী অনন্ত হিরা পেয়েছেন ১৪৯ ভোট। দীপু হাজরা পেয়েছেন মাত্র ১২ ভোট। বিজয়ী হয়ে আনন্দিত সালাহউদ্দিন লাভলু। তিনি একুশে নিউজকে বলেন, ‘সংগঠনের সম্মানিত সদস্যরা আমাকে প্রয়োজন মনে করেছেন বলেই বিজয়ী করেছেন। তাঁদের প্রতি কৃতজ্ঞ। তাঁদের চাওয়াপাওয়াকে পূরণ করার চেষ্টা করব।’

নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন দুজন। মাত্র ৯ ভোটের ব্যবধানে জয় পেয়েছেন কামরুজ্জামান সাগর। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘আমার এই বিজয়ের সব কৃতিত্ব নির্মাতাদের। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা অক্ষরে অক্ষরে পালন করব। কোনো ফাঁকি দেব না।’

২০২১-২২ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে এবার ৪৪ জন নির্মাতা অংশ নেন। এর মধ্যে আটজন আগেই বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হয়েছেন। বাকি ১৪টি পদের বিপরীতে ৩৪ জনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়। নির্বাচন কমিশনের সদস্য মাসুম রেজা জানান, ৩৯৬ জন ভোটারের মধ্যে ৩৫৯ জন ভোট দিয়েছেন।

নির্বাচন কমিশন সূত্র থেকে জানা যায়, সহসভাপতি পদে জয়ী হয়েছেন মাসুম আজিজ (২৬৮), ফরিদুল হাসান (১৯৯) ও রফিক উল্লাহ সেলিম (১৮৯)। যুগ্ম সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন রফিকুল হাসান চৌধুরী ও ফিরোজ খান। তাঁরা পেয়েছেন যথাক্রমে ২৬০ ও ২০৭ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ফেরারী অমিত ১৭১ ভোট, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মোহাম্মদ সহিদ-উন-নবী ১৮২ ভোট, প্রশিক্ষণ ও আর্কাইভ সম্পাদক পদে মোস্তফা মনন ১৮৬ ভোট, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ইমেল হক ১৯১ ভোট, আইন ও কল্যাণ সম্পাদক পদে মাহমুদ নিয়াজ ১৬৭ ভোট এবং দপ্তর সম্পাদক পদে গোলাম মুক্তাদির ১৮৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ ছাড়া কার্যনির্বাহী সদস৵ হিসেবে আবু হায়াত মাহমুদ, ইমরাউল রাফাত, কে এম মাহমুদুন্নবী, এ কে এম আনিসুজ্জামান, তারিক মুহাম্মদ, মোস্তাফিজুর রহমান ও হাফিজুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচন উদ্দেশ্য হলেও অনেক দিন পর নির্মাতাদের আড্ডার সুযোগ মিলল। এমনকি এই আড্ডায় অংশগ্রহণ করেন অভিনয়শিল্পীরাও। বিএফডিসির ক্যানটিনের সামনে ছোট পর্দার অভিনেতা মিশু সাব্বির, মুকিত জাকারিয়া, আশনা হাবিব ভাবনা, বড় পর্দার অভিনেতা নিরবসহ অনেককেই দেখা গেল। ভোট দিতে আসতে দেখা গেছে লাকী ইনাম, আজিজুল হাকিম, জাহিদ হাসান, মীর সাব্বিরদের মতো তারকা অভিনেতা ও নির্মাতাদের।

ekushe-news24 health– জনস্বাস্থ্যবিদেরা বলছেন, টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধি গুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। ঘর থেকে বের হবার সময় অবশ্যই মাস্ক পরুন। রাস্তায় মাস্ক ছাড়া বের হলেই জরিমানা।

যেভাবে নিবন্ধন- করোনার টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন করতে হবে ‘সুরক্ষা’ নামক ওয়েব পোর্টালে (www.surokkha.gov.bd)। অ্যান্ড্রয়েড বা অ্যাপল প্লে স্টোর থেকেও সুরক্ষা মোবাইল অ্যাপ ডাউনলোড করেও করা যাবে নিবন্ধন।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪