আজ ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ শনিবার || ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


আজ বৃহস্পতিবার ইসরায়েলের গোপন পরমাণু স্থাপনা দিমোনার কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। সিরিয়া থেকে ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র ওই এলাকায় আঘাত হেনেছে। ইসরায়েলের সামরিক বাহিনী এ খবর নিশ্চিত করেছে। তারা বলছে, ইসরায়েলের একটি যুদ্ধবিমান লক্ষ্য করে সিরিয়ার সামরিক বাহিনী ওই ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। কিন্তু তা দিমোনা পরমাণু স্থাপনার কাছে গিয়ে আঘাত হানে।

ইসরায়েলের সামরিক বাাহিনীর এক মুখপাত্র জানান, আজ ভোরের দিকে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। ওই মুখপাত্র আরও জানিয়েছেন, সিরিয়ার দীর্ঘপাল্লার এসএ-৫ ক্ষেপণাস্ত্র এটি যেটি আঘাত হেনেছে। রাশিয়ার এস-২০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে এটি ছোঁড়া হয়। ক্ষেপণাস্ত্রটি দিমোনা পরমাণু স্থাপনার চুল্লিতে আঘাত করেনি বরং এটি ৩০ কিলোমিটার দূরে পড়েছে বলে দাবি করেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, দিমোনা থেকে ৯০ কিলোমিটার উত্তর থেকেও ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের শব্দ শোনা যায়। ক্ষেপণাস্ত্র আসার তথ্য পেয়ে ইসরায়েলি সামরিক বাহিনী দ্রুত সাইরেন বাজাতে থাকে। ঘটনার পরপরই ইসরায়েল ও পশ্চিমা গণমাধ্যম ধারণা প্রকাশ করেছে যে, ক্ষেপণাস্ত্র হামলায় ইরান জড়িত।

সম্প্রতি ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনায় হামলার পর তেহরান ইসরায়েলকে দায়ী করে প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে। নাতাঞ্জ স্থাপনায় হামলার পর ইরান পাল্টা পদক্ষেপ হিসেবে ৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ শুরু করেছে।

যেভাবে পাওয়া যাবে ‘মুভমেন্ট পাস’

movementpass.police.gov.bd এর ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য প্রদান করে নির্দিষ্ট সময়ের জন্য পাস সংগ্রহ করতে পারবেন যে কেউ। তবে প্রতিটি পাস একবারই ব্যবহার করা যাবে। অর্থাৎ যাওয়া-আসার জন্য আলাদা আলাদা পাস সংগ্রহ করতে হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান, যার জন্য পাসটি দরকার সেই ব্যক্তির নাম, মোবাইল ফোন নম্বর, জাতীয় পরিচয়পত্র বা ড্রাইভিং লাইসেন্স, যে স্থানে যাচ্ছেন সে জায়গার নাম, যেখান থেকে যাবেন সেই স্থানের নাম ও যাত্রার কারণ ইত্যাদি তথ্য পূরণ করে উল্লেখিত লিংকে আবেদনের পর পুলিশ অনলাইনে কিউআর কোড স্ক্যানারসহ একটি পাস ইস্যু করবে। এই কোডটি স্ক্যান করেই চেকপোস্টে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা আবেদনকারীর তথ্য ও যাত্রার কারণ নিশ্চিত করবেন।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪