আজ ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ শুক্রবার || ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে। রোববার সকাল সাড়ে ১০টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ২৩০ আসনে দলের চূড়ান্ত মনোনয়নপ্রাপ্তদের চিঠি দেয়া হয়েছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আজ দলীয় প্রার্থীদের অনানুষ্ঠানিক চিঠি দেয়া হচ্ছে।

জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনোনয়ন পেয়েছেন নড়াইল-২ আসন থেকে। ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন ঢাকাই সিনেমার মিঞাভাই খ্যাত গ্রাম-বাংলার মানুষের প্রিয় নায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

নায়ক ফারুক স্কুলজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। মুক্তিযোদ্ধা ফারুক ১৯৬৬ সালে ছয়দফা আন্দোলনেও যোগ দিয়েছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন ফারুককে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনুপ্রাণিত করেছিলেন। এছাড়া তালিকায় যাদের নাম আছে, তারা হলেন-

আসাদুজ্জামান নূর: শক্তিমান অভিনেতা আসাদুজ্জামান নূর। তিনি বর্তমানে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী।নীলফামারী-২ আসন থেকে মনোনীত প্রার্থী হিসাবে তালিকায় নাম রয়েছে তাঁর।

নাজমুল হাসান পাপন: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের নাম তালিকায় রয়েছে কিশোরগঞ্জ-৬ আসনের প্রার্থী হিসাবে।

নাঈমুর রহমান দুর্জয়: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়ের নাম মানিকগঞ্জ-১ আসনের মনোনীত প্রার্থী হিসেবে তালিকায় এসেছে। উল্লেখ্য, তিনি এ আসনের বর্তমান সংসদ সদস্য।

এছাড়া যে যে তারকা এবার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়নপত্র কিনেছেন তাঁরা হলেন-

সারাহ বেগম কবরী: ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

মনোয়ার হোসেন ডিপজল: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন পত্র কিনলেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা, প্রযোজক ও ব্যবসায়ী মনোয়ার হোসেন ডিপজল। তিনি ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে নির্বাচন করতে যাচ্ছেন। ডিপজল বলেন, ‘আগামী নির্বাচনে আমি ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। এই আসনে আওয়ামী লীগ থেকে আমাকে মনোনয়ন দিলে আমি জয় লাভ করবো ইনশাল্লাহ। উল্লেখ্য, বিএনপি নেতা হিসেবে পরিচিত মনোয়ার হোসেন ডিপজল গাবতলী থেকে বিএনপির হয়ে অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের কমিশনার ছিলেন।

তারানা হালিম: আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র তুলেছেন তথ্যপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। তিনি টাঙ্গাইল- ৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন থেকে নির্বাচন করবেন। এর আগে অভিনেত্রী তারানা হালিম দু’বার সংরক্ষিত আসনের সদস্য হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করেছেন। এবারই প্রথম সরাসরি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন তিনি।

রোকেয়া প্রাচী: ফেনী-৩ (সোনাগাজী) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। সাংবাদিকদের তিনি বলেন, ‘আমার দল আওয়ামী লীগ ও নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে আশা রাখি। আমি সুযোগ পেলে নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাবো।’

মমতাজ বেগম: ফোক সম্রাজ্ঞীখ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ আওয়ামী লীগের ব্যানারে মানিকগঞ্জ-২ ((সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে নির্বাচিত এমপি। এর আগেও তিনি সংরক্ষিত মহিলা আসনে এমপি ছিলেন। এবারের নির্বাচনেও তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শাকিল খান: বাগেরহাট- ৩ (মোংলা-রামপাল) আসন থেকে জাতীয় সংসদ নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন চিত্রনায়ক শাকিল খান। শনিবার সকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কেনেন। আওয়ামী লীগের মনোনয়ন পত্র কেনার পর নায়ক শাকিল খান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে (বাগেরহাট -৩ আসনে) সংসদীয় এলাকায় কাজ করতে বলেছেন। সেই অনুযায়ী আমি দলীয়ভাবে মোংলা-রামপাল এলাকায় জনসংযোগ ও প্রচারণা চালিয়েছি। জনসংযোগকালে এলাকায় সন্তান হিসেবে ব্যাপক সাড়া পেয়েছি।

উল্লেখ্য, আওয়ামী লীগ ও মহাজোট থেকে কে চূড়ান্ত মনোনয়ন পাবেন, সেটি কালই জানানো হবে।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪