আজ ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ শনিবার || ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ


ভাগ্য আপনার নিজের হাতে।

আজকের দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মীন রাশির জাতক জাতিকা। উপার্জন ভালই হবে। সন্তানদের দিকে বিশেষ নজর দিন। বাবা-মায়ের শরীর নিয়ে একটু চিন্তা থাকবে, চিকিৎসার বিশেষ প্রয়োজন। আজ অনেক অশুভ চিন্তা আপনাকে গ্রাস করবে, মনে জোর রাখতে হবে। চাকরিজীবীদের জন্য সময়টা খুব ভাল। উচ্চশিক্ষার ক্ষেত্রে অমনোযোগী হওয়ার সম্ভাবনা। সমাজে সুনাম বৃদ্ধি পাবে। গান বাজনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য খুব ভাল সময়। পারিবারিক ব্যাপারে অন্য কাউকে ঢুকতে দেবেন না।

রাশির ব্যক্তিদের চারিত্রিক বৈশিষ্ট্য- এই বছর ফাটকা প্রাপ্তি হতে পারে। পরিবেশ বুঝে কথা বলা দরকার। রাজনীতিকরা একটু সাবধানে থাকুন। এই বছর পুরনো কাজ ভাল না লাগার জন্য কর্ম পরিবর্তন। এই বছর ব্যবসায় ভাল লাভের আশা করা যায়। সংসারে অশান্তি বাড়তে পারে। এই বছর বন্ধুদের সংখ্যা বাড়তে পারে। আপনার সাফল্যে অনেক শত্রু বাড়বে। কর্মে শুভ ফল পাবেন। ব্যবসায় বাড়তি ধনলাভ হতে পারে।

আপনার ব্যক্তিত্ব- এই সব জাতকদের স্বভাব একটু উদার, পরোপকারী ও সৎ। এঁরা নম্র স্বভাব, ন্যায়পরায়ণ ও ধার্মিক। প্রতিভা যথেষ্ট থাকলেও মানসিক অস্থিরতার জন্য ঠিকমতো বিকশিত হয় না। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জীবনে অনেক বার বিপদে পড়তে হয়। এঁরা চিন্তাশীল ও খুব বিচক্ষণ হন। কিন্তু বৃহস্পতি অশুভ থাকলে বিপরীত হয়। বন্ধুদের বেশির ভাগই একটু ভাল হয়।

মেষ (Aries) [২১ মার্চ-২০ এপ্রিল] প্রিয় জনের চিকিৎসার কাজে অর্থ ব্যয় হবে। পরিবারে আর্থিক অনটন দেখা দিতে পারে। উচ্চ বিদ্যার্থীদের সামনে বিশেষ সুযোগ আসতে চলেছে। আজ অকারণে মনে ভয়ের সৃষ্টি হতে পারে। পথে চলার সময় বাড়তি সতর্কতা প্রয়োজন। মনোরম জায়গায় বেড়াতে যাওয়ার পরিকল্পনা হতে পারে। স্ত্রীর সঙ্গে মনোমালিন্য কেটে যাবে। বাড়িতে সকলে মিলে সুখী সময় কাটাবেন। আপনার শুভ রং লাল, শুভ দিক দক্ষিণ, শুভ সংখ্যা ৪১, শুভ রত্নলাল প্রবাল।

বৃষ (Taurus) [২১ এপ্রিল-২০ মে] অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে আইনি সুরক্ষা পেতে পারেন। যে কোনও প্রতিযোগিতামূলক কাজে জেতার আশা রাখতে পারেন। কর্মস্থানে নিজের কিছু ভুল শোধরানোর জন্য মিথ্যার আশ্রয় নিতে হবে। স্বামী-স্ত্রীর সম্পর্কে রুক্ষতা আসবে। বিশেষ কোনও আলোচনা থাকলে সেরে ফেলুন। শারীরিক দুর্বলতায় ভোগান্তি। বিদ্যার্থীদের সামনে ভাল কিছু করে দেখানোর সুযোগ আসতে চলেছে। আপনার শুভ রং সাদা, শুভ দিক অগ্নিকোণ, শুভ সংখ্যা ৬৪, শুভ রত্নসাদা প্রবাল।

মিথুন (Gemini) [২১ মে-২০ জুন] আজ অতিরিক্ত লোভ আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে। বুদ্ধি স্থির রেখে বিশেষ কোনও কাজের দিকে পা বাড়ানোই শ্রেয়। চাকরিজীবীদের পদোন্নতির যোগ রয়েছে। শরীর স্বাস্থ্য ভাল থাকবে। নতুন কোনও কাজের সুযোগ বা বাড়তি উপার্জন হতে পারে। আজ কিছু দান করে আনন্দ পাবেন। তৃতীয় কারও জন্য সংসারে অশান্তি হতে পারে। শিক্ষক শিক্ষিকাদের জন্য সময়টা শুভ। উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে আঘাত পাওয়ার আশঙ্কা। আপনার শুভ রং সবুজ, শুভ দিক উত্তর পূর্ব, শুভ সংখ্যা ৮২, শুভ রত্ন পান্না।

কর্কট (Cancer) [২১ জুন-২০ জুলাই] আজ অপরের কোনও রকম সমালোচনা করতে যাবেন না। সহকর্মীদের মিষ্টি কথায় ভুলবেন না। বন্ধুর উপর ভরসা করতে পারেন। পুরনো দিনের কোনও ঝামেলা মিটে যেতে পারে। আজ সারা দিন কাজে একটু অলসতা থাকলেও সঞ্চয় ভাল হবে। দীর্ঘমেয়াদি কোনও কাজ তাড়াতাড়ি সেরে ফেলুন। দর্শনশাস্ত্রে স্বীকৃতি বা উন্নতির যোগ দেখা যাচ্ছে। সেবামূলক কাজে মানসিক শান্তি। আজ আপনি কারও অপবাদের শিকার হতে পারেন। আপনার শুভ রং সাদা, শুভ দিক উত্তর পশ্চিম, শুভ সংখ্যা ৭৭, শুভ রত্ন মুন স্টোন।

সিংহ (Leo) [২১ জুলাই-২০ আগস্ট] কাউকে উপকারের বিনিময়ে নিজেকে অপমানিত হতে হবে। নতুন বাড়ি তৈরির শুভ সময় আসছে। দাম্পত্য সুখ বজায় থাকবে। আজ সন্তানের ভাগ্যের উপর নির্ভর করে কিছু অর্থ উপার্জন হতে পারে। বাড়িতে বয়স্ক মানুষদের প্রতি বিশেষ নজর দিন। দামি কিছু হারিয়ে যেতে পারে। স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হওয়ার যোগ আছে। প্রতিবাদী মানসিকতা মন থেকে ঝেরে ফেলুন, না হলে বিপদ হবে। আপনার শুভ রং কমলা, শুভ দিক পূর্ব, শুভ সংখ্যা ৪০, শুভ রত্ন রুবি স্টার।

কন্যা (Virgo) [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর] বিশেষ কারও দ্বারা সংসারে উন্নতির যোগ রয়েছে। সন্তানদের পরীক্ষার ভাল ফল পাওয়া যাবে। শরীরে একটু দুর্বলতা আসতে পারে। আজ সামাজিক কোনও কারণে বীরত্ব দেখানোর সুযোগ পাবেন। দূরের কোনও আত্মীয়ের অসুস্থতার খবর পেতে পারেন। কর্মস্থানে উদাসীন ভাব আপনার ক্ষতি করবে। ব্যথা বেদনা বাড়বে। দীর্ঘ মেয়াদি কোনও রোগের তাড়াতাড়ি চিকিৎসা করান। আপনার শুভ রং সবুজ, শুভ দিক পশ্চিম, শুভ সংখ্যা ৬৩, শুভ রত্ন পান্না।

তুলা (Libra) [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] শরীরে কোনও সমস্যায় বহু অর্থ ব্যয় হতে পারে। অনেক দিনের পুরনো ভ্রমণের পরিকল্পনায় বাধা আসতে পারে। প্রেমের জট ছেড়ে যাবে। খরচের দিকে আজ একটু বেশি নজর দিতে হবে বা সংযত থাকতে হবে। শরীরে নানা রোগের উপদ্রব বাড়তে পারে। স্ত্রীর সঙ্গে মতবিরোধ কেটে যাবে। সন্তানের সুবুদ্ধি ঘটতে পারে। ভাই বা বোনের সঙ্গে হঠাৎ ঝামেলার সৃষ্টি হতে পারে। আপনার শুভ রং সাদা, শুভ দিক পশ্চিম, শুভ সংখ্যা ৫৭, শুভ রত্ন হিরে।

বৃশ্চিক (Scorpio) [২৩ অক্টোবর-২১ নভেম্বর] মামলায় জড়িয়ে পড়ার আশঙ্কা আছে। স্নেহভাজন কারও সঙ্গে ঝামেলা বাধতে পারে। প্রেমে নতুন মোড় ঘুরতে পারে। ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভাল সময় এসেছে। বাড়িতে অতিথি আগমনের যোগ দেখা যাচ্ছে। গঠনমূলক কোনও কাজের চিন্তা ভাবনা হতে পারে। ঋণ পরিশোধ করার জন্য সঞ্চয়ে ব্যাঘাত। আপনার শুভ রং কালচে লাল, শুভ দিক দক্ষিণ, শুভ সংখ্যা ৪৯, শুভ রত্ন প্রবাল।

ধনু (Sagittarius) [২২ নভেম্বর-২০ ডিসেম্বর] আজ অর্থ উপার্জনের ভাগ্য ভাল ও আর্থিক উন্নতি থাকবে। সারা দিন সাংসারিক শান্তি বজায় থাকলেও রাতের দিকে অশুভ। অযথা কোনও ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। সন্তানদের নিয়ে চিন্তা থাকবে। নতুন কোনও ব্যবসা করার কথা ভাবতে পারেন। বাড়িতে পোষ্য কেনা নিয়ে আনন্দ। আপনার শুভ রং হলুদ, শুভ দিক পূর্ব, শুভ সংখ্যা ৩৭, শুভ রত্ন পোখরাজ।

মকর (Capricorn) [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি] আজ ধর্ম আলোচনায় আপনি এগিয়ে থাকবেন। আজ কর্মজগতে জনপ্রিয়তা পেতে পারেন। শরীরের কোনও অংশে খুব ব্যথার সৃষ্টি হতে পারে। কিছু কেনাবেচার জন্য অতিরিক্ত খরচ হবে। আজ সারা দিন প্রচুর পরিশ্রম হতে পারে। আজ বাড়িতে মাথা খুব ঠান্ডা রেখে চলতে হবে, পরিস্থিতি বিরুদ্ধে যাওয়ার আশঙ্কা আছে। আর্থিক টানাপড়েনের জন্য সংসারে অশান্তি হতে পারে। মা-বাবার সঙ্গে সুসম্পর্ক থাকবে। প্রশাসনিক কাজের সঙ্গে যুক্ত হতে পারেন। জলপথে বিপদের আশঙ্কা আছে। আপনার শুভ রং নীল, শুভ দিক দক্ষিণ, শুভ সংখ্যা ৭৪, শুভ রত্ন ইন্দ্রনীলা।

কুম্ভ (Aquarius) [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] অল্প সঞ্চয় নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তি হতে পারে। প্রতিবাদী মনোভাবে সমাজে সম্মান বৃদ্ধি পেতে পারে। সন্তানদের সঙ্গে সম্পর্ক ভাল থাকবে। আজ কাজের জন্য বাড়ির কেউ বাইরে যাওয়ায় মনে কষ্টের সৃষ্টি হতে পারে। মাতৃস্থানীয় কারও সঙ্গে মতবিরোধ হতে পারে। সঙ্গীতচর্চায় নতুন রাস্তা খুলতে পারে। পরিশ্রমের ফল ভাল হবে। কিন্তু অতিরিক্ত পরিশ্রমের ফলে শারীরিক কষ্ট বাড়তে পারে। আপনার শুভ রং কালচে নীল, শুভ দিক দক্ষিণ, শুভ সংখ্যা ২২, শুভ রত্ন নীলা।

মীন (Pisces) [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] কারও প্ররোচনায় পা দেবেন না। পরিবারের অশান্তি মিটে যাওয়ার সঙ্কেত। অতিরিক্ত কথায় ঝামেলার সৃষ্টি হতে পারে। প্রেমে খুব সতর্ক থাকতে হবে, প্রতারিত হওয়ার যোগ আছে। গুরুজনদের পরামর্শ মেনে চলুন। বাড়িতে চুরি হওয়ার সঙ্কেত রয়েছে। বিজ্ঞান চর্চায় অগ্রগতির যোগ দেখা যাচ্ছে। আপনার শুভ রং হলুদ, শুভ দিক উত্তর, পূর্ব শুভ সংখ্যা ৮৮, শুভ রত্ন পীত মুক্তো।

ekushe-news24 health– জনস্বাস্থ্যবিদেরা বলছেন, টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধি গুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। ঘর থেকে বের হবার সময় অবশ্যই মাস্ক পরুন। রাস্তায় মাস্ক ছাড়া বের হলেই জরিমানা।

যেভাবে নিবন্ধন- করোনার টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন করতে হবে ‘সুরক্ষা’ নামক ওয়েব পোর্টালে (www.surokkha.gov.bd)। অ্যান্ড্রয়েড বা অ্যাপল প্লে স্টোর থেকেও সুরক্ষা মোবাইল অ্যাপ ডাউনলোড করেও করা যাবে নিবন্ধন।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪