আজ ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ বুধবার || ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ


ছবি- সংগৃহীত

নরসিংদীর ‘উত্তর বাখনগর ইউনিয়ন আওয়ামী লীগ’ নামক ফেসবুক আইডি থেকে রায়পুরায় অলিপুরা ইউনিয়ন আওয়ামী লীগ সভপতি মুজিবুর রহমান মজনুর মাদক সেবনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। তার বিরুদ্ধে সহযোগীদের নিয়ে এলাকায় নিয়মিত গাঁজা সেবনের অভিযোগ রয়েছে। তার এমন কর্মকাণ্ডে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে দলীয় নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী লীগ বলছে, ঘটনার সত্যতা মিললে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তার এমন অপকর্মের ভিডিও এখন উপজেলার অধিকাংশ মানুষের মোবাইলে ভেসে বেড়াচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে, অলিপুরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান মজনু তার সহযোগীদের নিয়ে গাঁজা সেবন করছেন।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, আওয়ামী লীগের এই প্রবীণ নেতা দিনদুপুরে সহযোগীদের নিয়ে নিয়মিত মাদক সেবন করেন। তার সহযোগীদের অনেকেই যুবক। তিনি এলাকায় যুবকদের মাদক সেবনে উৎসাহিত করছেন।

ভাইরাল হওয়া ভিডিও প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান বলেন, ‘৭৫-এর পর থেকে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বে আছি। কখনো দলীয় প্রভাব খাঁটিয়ে কোনো অপরাধ করিনি। অতীতে মাদক সেবন করলেও পরে তা ছেড়ে দিয়েছেন বলে জানান তিনি। তিনি আরও বলেন, অলিপুরা ইউপি চেয়ারম্যান আল আমিন ভূঁইয়া মাসুদের সঙ্গে (এলাকার একটি রাস্তা নিয়ে) তর্কবির্তকের জের ধরেই চেয়ারম্যান ওই ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিয়েছে।

ফেসবুকে ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ প্রসঙ্গে অলিপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহসভাপতি আল আমিন ভূঁইয়া মাসুদ জানান, তার অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। ইউনিয়ন আওয়ামী লীগের শীর্ষপদে থেকে তার এমন অপকর্মে আমি নিজেও লজ্জিত। এ ব্যাপারে দল তার বিরুদ্ধে সিদ্ধান্ত নেবে।

রায়পুরা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসাইন বলেন, ভাইরাল হওয়া মাদক সেবনের ভিডিওটি দেখেছি। ভিডিওটি আরও যাচাই করে দেখা হবে। ঘটনা সত্য হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, মাদক সেবনের ভিডিওটি এখনো দেখেনি। ভিডিওটি দেখার পর তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ekushe-news24 health– জনস্বাস্থ্যবিদেরা বলছেন, টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধি গুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। ঘর থেকে বের হবার সময় অবশ্যই মাস্ক পরুন। রাস্তায় মাস্ক ছাড়া বের হলেই জরিমানা।

মতামত লিখুনঃ



আরও পড়ুন

জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি, পলক

আন্তর্জাতিক অভিবাসন নিরাপদ ও মানবিক হতে হবে, মন্নুজান সুফিয়ান

অপরাধ দমনে পুলিশ কার্যকর ভূমিকা রাখছে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

খেলাধুলার উন্নয়নে তৃণমূল থেকে আরো বেশি মেধা খুঁজে বের করার আহ্বান প্রধানমন্ত্রীর

রাজনীতি কেনাবেচার পণ্য নয়, কাদের

অর্থনীতি আয়কর মেলা : প্রথম দিনে আয় ২১৮ কোটি টাকা

আ’লীগের মনোনয়ন পেলেন যে তারকারা, যারা অপেক্ষায়

গত ৬ ডিসেম্বর কবি নজরুল কলেজের ছাত্রী নিখোঁজ

ঢাকা উত্তরের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসিফ নির্বাচনি প্রচারনা শুরু

কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই, কৃষিমন্ত্রী

© ২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | একুশেনিউজ২৪